সর্বশেষ

নোয়াখালীতে যৌতুকের দাবিতে গৃহবধুকে হত্যা, শ্বশুর গ্রেপ্তার

নোয়াখালীর সুবর্ণচর উপজেলার চরভাটা ইউনিয়নের হাজীপুর গ্রামে শনিবার যৌতুকের দাবিতে এ্যামেলী রানী দাস (২৪) নামে এক গৃহবধুকে মারধর করার পর স্বাসরোধ করে হত্যার অভিযোগ পাওয়া গেছে। খবর পেয়ে রোববার চরজব্বার থানা পুলিশ লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য নোয়াখালী জেনারেল হাসপাতাল মর্গে পাঠিয়েছে।নিহতের মা বিশাকা রানী দাস বাদি হয়ে এই ঘটনায় থানায় এ্যামেলীর শ্বশুর-শ্বাশুড়ীর বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেছেন। পুলিশ হত্যাকান্ডের সঙ্গে জড়িত থাকার অভিযোগে নিহতের শ্বশুর জয়ন্তকুমার দাসকে গ্রেপ্তার করেছে।

মামলার এজহারে বলা হয়, তিন বছর আগে হাজীপুর গ্রামের জয়ন্ত কুমার দাসের ছেলে কনক চন্দ্র দাসের সঙ্গে এ্যামেলীর বিয়ে হয়। বিয়ের সময় বিভিন্ন জিনিসপত্র শ্বশুর পক্ষকে দেওয়া হয়। পরবর্তীতে এ্যামেলীর পিতা আবুধাবী প্রবাসী লিটন চন্দ্র দাস বছরখানেক আগে কনককে তাঁর কাছে নিয়ে যান।

স্বামী প্রবাসে যাওয়ার কয়েক মাস না যেতেই এ্যমেলীকে তাঁর শ্বশুর-শ্বাশুড়ী বাপের বাড়ি থেকে একলাখ টাকা এনে দিতে তাঁর ওপর চাপ সৃষ্টি করে এবং এনিয়ে শনিবার দুপুরে যৌতুকের টাকা নিয়ে ঝড়গা হয়। যার এক পর্যায়ে শ্বশুর-শ্বাশুড়ী বেধম মারধর করে হত্যার পর এ্যামেলীর গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছে বলে এলাকায় প্রচার করে।

চরজব্বার থানার এসআই চিরঞ্জিত দাস জানান, যৌতুকের টাকার জন্য প্রায়ই এ্যামেলীর উপর নির্যাতন চালানো হত। লাশের পিট ও গলাসহ শরিরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন পাওয়া গেছে।

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.