সর্বশেষ

নোয়াখালীতে দু’দিনব্যাপী শিশু আনন্দ মেলা ও নাট্য প্রতিযোগিতা শুরু



 নোয়াখালীতে প্রতি উপজেলায় শিশু পার্ক হবে – মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ড. শিরীন শারমিন চৌধুরী
 
বাংলাদেশ শিশু একাডেমি নোয়াখালী জেলা শাখার উদ্যোগে দু’দিনব্যাপী শিশু আনন্দ মেলা ও নাট্য প্রতিযোগিতা শুরু হয়েছে।  বুধবার দুপুরে শিশু একাডেমি প্রাঙ্গনে মেলার উদ্বোধন করেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ড. শিরিন শারমিন চৌধুরী।


প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ইভ টিজিং বন্ধের জন্য আমাদের সামাজিক জাগরণ ও সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে। যারা ইভ টিজিংয়ের সাথে যুক্ত তাদের আইনের আওতায়  এনে শাস্তির ব্যবস্থা করতে হবে। এ বিষয়ে কোনো প্রশ্রয় দেয়া যাবেনা।

তিনি বলেন, শিশুদের শারিরিক, মানসিক সার্বিক বিকাশের  লক্ষে তাদের খেলাধুলা, সাংস্কৃতিক কর্মকান্ড পরিচালনার মাধ্যমে তাদের পরিপূর্ণতা নিশ্চিত করতে হবে। এ জন্য সকল শিশুর সমভাবে অংশগ্রহণ নিশ্চিত করতে হবে।  তিনি নোয়াখালীতে প্রতি উপজেলায় শিশু পার্ক নির্মাণের ঘোষণা দেন এবং জেলা শিশু একাডেমির জন্য একাডেমি কমপ্লেক্সের নির্মানকাজও অতিশীঘ্রই শুরু করার ঘোষণা দেন।

জেলা প্রশাসক মো. মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার আবদুর রজ্জাক, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা ফৌজিয়া সুলতানা।

পরে তিনি মেলার বিভিন্ন স্টল ঘুরে দেখেন। মেলায় শিশুতোষ বই, কারুপণ্যসহ বিভিন্ন পণ্যের  ২০টি স্টল স্থান পেয়েছে।

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.