সর্বশেষ

এসএসসির ফলাফলে নোয়াখালীর ৭ শিক্ষা প্রতিষ্ঠানে শতভাগ পাস ।। কুমিল্লা বোর্ডের সেরা দশে নোয়াখালী জিলা স্কুল


এসএসসির ফলাফলে নোয়াখালীর সাতটি শিক্ষা প্রতিষ্ঠানের শতভাগ শিক্ষার্থী পাস করেছে। এর মধ্যে চাটখিল উপজেলায় তিনটি, হাতিয়ার দুইটি এবং সুবর্ণচর ও কোম্পানীগঞ্জের একটি করে প্রতিষ্ঠান রয়েছে। তবে জেলা শহরের কোন শিক্ষা প্রতিষ্ঠান এই তালিকায় স্থান পায়নি।
      শতভাগ পাস করা শিক্ষা প্রতিষ্ঠানগুলো হচ্ছে- চাটখিলের সপ্তগাঁও আদর্শ উচ্চ বিদ্যালয়। প্রতিষ্ঠানটি থেকে ৭০ জন পরীক্ষার্থীর সবাই পাস করে। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১০ জন। এছাড়া একই উপজেলার মোহাম্মদ হাসেম উচ্চ বিদ্যালয়ে ৪৫ জন (জিপিএ-৫; ৪জন) ও সোমপাড়া বালিকা বিদ্যালয়ের ২৬ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে সবাই পাস করে।

      হাতিয়া উপজেলার এএম হাই ¯ু‹লের ৯৫জন (জিপিএ-৫; ১৮জন), সোনাদিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের ২৫ জন এবং কোম্পানীগঞ্জের নাছের হাই স্কুলের ২২ জন ও চরজব্বার উপজেলার খাসেরহাট বালিকা বিদ্যালয়ের ১৫জন পরীক্ষার্থীর সবাই পাস করে।

জেলা শিক্ষা অফিসার কাজি সলিম উল্লা শতভাগ পাস সম্পর্কে প্রথম আলোকে জানান, শহরের স্কুলের তুলনায় গ্রামের স্কুলে এসএসসির ফরম পুরণে বেশী কঠোরতা অবলম্বন করা হয়। তাই শতভাগ পাসের দিকদিয়ে তাঁরা এগিয়ে রয়েছে। কিন্তু জিপিএ-৫ প্রাপ্তির দিক থেকে শহরের স্কুল তুলনামূলকভাবে ভাল করেছে।

এসএসসিতে এবার কুমিল্লা বোর্ডের মধ্যে দশম স্থান অধিকার করেছে নোয়াখালী জিলা স্কুল। এছাড়া জেলার বেগমগঞ্জ সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় শীর্ষ ২০টি প্রতিষ্ঠানের মধ্যে ১৫তম স্থান লাভ করেছে। নোয়াখালী জিলা স্কুলের ২১১ জন পরীক্ষার্থীর মধ্যে পাস করেছে ২০৮জন। জিপিএ-৫ পেয়েছে ১১৩ জন । এর মধ্যে বিজ্ঞানে ৯৪ জন, ব্যবসা শিক্ষায় ১৮জন এবং মানবিকে ১জন জিপিএ-৫ পেয়েছে।

এছাড়া বোর্ডে ১৫তম স্থান লাভকারী বেগমগঞ্জ সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের ১২৭ জন পরীক্ষার্থীর মধ্যে ১২১ জন পাস করে। জিপিএ-৫ পেয়েছে ৫৪জন। এর মধ্যে বিজ্ঞানে ৪৪ জন এবং ব্যবসা শিক্ষা শাখায় ১০ জন জিপিএ-৫ পেয়েছে। অন্যদিকে, নোয়াখালী সরকারি বালিকা বিদ্যালয় থেকে ২৫৭ জন পরীক্ষার্থীর মধ্যে পাস করে ২৩৪ জন। জিপিএ-৫ পেয়েছে ৭৪ জন। এরমধ্যে বিজ্ঞানে ৬১ জন, ব্যবসা শিক্ষায় ৮ জন এবং মানবিকে ৫ জন জিপিএ-৫ পেয়েছে।

জেলা শিক্ষা অফিসার কাজি সলিম উল্লা জানান, সৃজনশীল প্রশ্নপত্রের কারণে পরীক্ষার্থীরা যে ভয় পেয়েছে, পরীক্ষার ফলাফলে তা অনেকটাই কেটে গেছে বলে মনে হয়। কারণ তুলনামূলকভাবে গতবারের চেয়ে এবার ফলাফল ভাল হয়েছে।

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.