সর্বশেষ

নোয়াখালীতে ক্ষুদ্র কারুপণ্য প্রদর্শন ও উৎপাদকদের সমাবেশ



দারিদ্র্য মুক্ত বাংলাদেশ গঠন ও জাতীয় সমৃদ্ধি নিশ্চিত করার লক্ষ্যে ক্ষুদ্র কারু সম্পদের সংরক্ষণ ও বিকাশের তাগিদের মধ্যদিয়ে রোববার নোয়াখালীতে অনুষ্ঠিত হয়েছে ক্ষুদ্র কারুপণ্য প্রদর্শন ও উৎপাদক সমাবেশ। ডানিডা’র সহায়তায় বেসরকারী উন্নয়ন সংস্থা নোয়াখালী রুরাল ডেভেলপমেন্ট সোসাইটি - এনআরডিএস সকালে জেলা শহরের বিআরডিবি মিলনায়তনে ক্ষুদ্র কারুপণ্য উৎপাদক উন্নয়ন প্রকল্প পরিচিতি উপলক্ষ্যে এ সমাবেশের আয়োজন করে।
সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোয়াখালীর জেলা প্রশাসক মো: মিজানুর রহমান। এনআরডিএস’র প্রধান নির্বাহী আবদুল আউয়ালের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন গান্ধী আশ্রম ট্রাস্টের পরিচালক রাহা নবকুমার, দ্বীপ উন্নয়ন সংস্থার পরিচালক রফিকুল ইসলাম, রিমোল্ডের প্রধান নির্বাহী মনুগুপ্ত, বিশিষ্ট কারুপণ্য ডিজাইনার চন্দ্রশেখর সাহা, তৃণমূল কারুপণ্য উৎপাদক হাজেরা বেগম, গবেষক মাহমুদুল হক ফয়েজ, উন্নয়ন সংগঠক বনি রড্রিক্স।


নোয়াখালীতে ক্ষুদ্র কারু পণ্য প্রদর্শন ও উৎপাদক সমাবেশে বক্তব্য রাখছেন জেলা প্রশাসক মো: মিজানুর রহমান।

সমাবেশে নোয়াখালী, ফেনী ও লক্ষীপুর জেলার প্রত্যন্ত এলাকা থেকে আগত ক্ষুদ্র কারুপণ্য উৎপাদকরা তাদের পেশাগত সমস্যা ও সম্ভাবনার নানা দিক তুলে ধরেন। আয়োজক সংস্থা এনআরডিএস জানায়, বৃহত্তর নোয়াখালী অঞ্চলের ক্ষুদ্র কারুপণ্যের বাজার উপযোগী নকশা উন্নয়ন ও গুণগতমান নিশ্চিত করে বাজারজাতকরণের সম্ভাবনাকে কাজে লাগানোর জন্য ক্ষুদ্র কারুপণ্য উৎপাদক উন্নয়ন প্রকল্পটি শুরু করা হয়েছে। এ প্রকল্পের আওতায় ক্ষুদ্র কারুপণ্য উৎপাদকদের প্রশিক্ষণ, উৎপাদিত পণ্যের বাজারজাতকরণ ও প্রান্তিক কারুপণ্য শিল্পীদের জীবনমান উন্নয়নে বিভিন্ন কার্যক্রম হাতে নেয়া হয়েছে।

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.