সর্বশেষ

স্বাস্থ্যের বাণিজ্যিকীকরণ বন্ধের দাবিতে নোয়াখালীতে মানববন্ধন


স্বাস্থ্যের বাণিজ্যিকীকরণ বন্ধের দাবিতে গতকাল বুধবার নোয়াখালীতে মানববন্ধন, র‌্যালি ও বাউল গানের আয়োজন করা হয়। স্বাস্থ্য আমার অধিকার এ শ্লোগানকে সামনে রেখে বিশ্ব স্বাস্থ্য দিবস উপলক্ষে সুশাসনের জন্য প্রচারাভিযান-সুপ্র ও পার্টিসিপেটরি রিসার্স এন্ড অ্যাকশান নেটওয়ার্ক-প্রান এ আয়োজন করে। 
সকালে নোয়াখালী প্রেসক্লাবের সামনে মানববন্ধন শেষে স্বাস্থ্য অধিকার বিষয়ক বিভিন্ন ব্যনার, ফেস্টুন নিয়ে একটি বর্ণাঢ্য র‌্যালি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে শহীদ মিনার প্রাঙ্গণে এসে শেষ হয় এবং স্থাণীয় বাউল শিল্পীরা স্বাস্থ্য বাণিজীকরণ বন্ধের দাবিতে বাউল গান পরিবেশন করে। মানববন্ধনে বক্তরা বলেন, স্বাস্থ্যসেবা একটি সাংবিধানিক অধিকার। জাতীয় ও আন্তর্জাতিক বাধ্যবাধকতা সত্বেও যথাযথ সরকারি স্বাস্থ্যসেবার অভাবে দেশের অধিকাংশ জনগণ ন্যূনতম স্বাস্থ্য অধিকার বঞ্চিত হচ্ছে। এজন্য সরকারি স্বাস্থ্যসেবা পরিচালনায় কার্যকর ব্যবস্থাপনা ও জবাবদিহিতা নিশ্চিত করা এবং আগামি বাজেটে স্বাস্থ্যসেবা খাতে বাজেট বৃদ্ধির দাবি জানান।

র‌্যালি ও মানববন্ধনে থিয়েটার এডুকেশন রিসোর্স ফোরাম, সুহৃদ সমাবেশ, প্রজন্ম একাত্তর, সাংবাদিকসহ বিভিন্ন উন্নয়ন সংগঠনের প্রতিনিধিরা অংশ নেয়। এ সময় সাংবাদিক বিজন সেন, আবু নাছের মঞ্জু, জামাল হোসেন বিষাদ, মাহবুবুর রহমান ও প্রানের আসাদুজ্জামান কাজলসহ বিভিন্ন পেশার প্রতিনিধিরা বক্তব্য রাখেন। 

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.