সর্বশেষ

কবিরহাটে যুবলীগ নেতাদের মুল্যায়ন না করায় ওটারহাট উচ্চ বিদ্যালয় সুবর্ণ জয়ন্তী বন্ধ করে দেওয়ার হুমকীতে শিক্ষাথীদের বিক্ষোভ সড়ক অবরোধ


মো. শরফুদ্দিন শাহীন, কোম্পানীগঞ্জ থেকে:

নোয়াখালীর কবিরহাট উপজেলার ওটারহাট উচ্চ বিদ্যালয়ে ৫০ বছর পুর্তি উপলক্ষে সুর্বণ জয়ন্তী উদযাপন স্থানীয় যুবলীগ নেতারা বন্ধ করে দেওয়ার হুমকীতে বৃহস্পতিবার সকাল ১০ থেকে দুপুর ২টা পর্যন্ত বসুরহাট নোয়াখালী সড়কের ওটারহাট রাস্তার মাথায় শিক্ষার্থীরা অবস্থান করে ৪ ঘন্টা সড়ক অবরোধ করে রাখে। দীর্ঘ ৪ঘন্টা পর্যন্ত সড়ক অবরোধ করে রাখায় বসুরহাট নোয়াখালী সড়কে যানবাহন চলাচল বন্ধ থাকে।
যাত্রীদের দুর্ভোগ চরমে পৌছে। স্কুল পরিচালনা কমিটি ও শিক্ষার্থীরা জানান, ওটারহাট উচ্চ বিদ্যালয়ে আগামী শনিবার ৫০ বছর পুর্তি উপলক্ষে সকল আয়োজন সম্পন্ন। অনুষ্ঠানে সাবেক যুব, ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রি, আ’লীগের প্রেসিডিয়াম সদস্য ওবাদুল কাদের প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকার কথা ছিল। বুধবার সকাল ১০টার সময় বাটইয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি সবুজ, যুবলীগ ক্যাডার নাছের, জাপর, গোলাম ছারওয়ারের নেতৃত্বে ১০/১২জন স্কুলে গিয়ে শিক্ষকদেরকে অনুষ্ঠান পন্ড করে দেওয়ার হুমকী দেয়। যুবলীগ নেতাদেরকে সুবর্ণ জয়ন্তীর অনুষ্ঠান উপলক্ষে কোন দায়িত্বে না রাখায় এবং মুল্যায়ন না করায় তারা স্কুলে গিয়ে অনুষ্ঠান পন্ড করার হুমকী দেওয়া শিক্ষার্থীরা বিক্ষোভে পেটে পড়ে। বৃহস্পতিবার সকাল ১০টা থেকে টানা দুপুর ২টা পর্যন্ত সড়ক অবরোধ ও বিক্ষোভ মিছিল করে শিক্ষার্থীরা। এতে পুরো এলাকায় পরিস্থিতি গোলাটে সৃষ্টি হয়। পরে বাটইয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের আহ্বায়ক কমিটির সদস্য মোশারফ হোসেন আলা উদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শহীদুল ইসলামের সাথে আলাপ করে সুর্বণ জয়ন্তী উদযাপন বাস্তবায়ন প্রতিশ্রুতি দেওয়াতে শিক্ষার্থীরা সড়ক অবরোধ তুলে নেয়।

স্কুলের শিক্ষার্থীরা জানান, স্কুলের ৬৮২জন শিক্ষার্থী ৫০টাকা করে চাঁদা দিয়ে তাদের দীর্ঘ প্রতিক্ষিত ৫০ বছর পুর্তি উপলক্ষে সুর্বণ জয়ন্তী উদযাপন করার জন্য তারা সম্পন্ন প্রস্তুত ছিল। ইউনিয়ন আ’লীগের সভাপতি ওবায়দুল হক কোম্পানী ও সাধারণ সম্পাদক মিজানুর রহমানের দ্বন্ধের কারনে যুবলীগ নেতারা সাধারণ সম্পাদকের পক্ষ হয়ে স্কুলে গিয়ে সুর্বণ জয়ন্তী বন্ধ করে দেওয়ার হুমকী দেওয়াতে শিক্ষার্থীরা ক্ষোভ প্রকাশ করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শহীদুল ইসলাম বলেন, ৫০ বছর পুর্তি উপলক্ষে সুর্বণ জয়ন্তী উদযাপনে আইন শৃংখলা বিষয়ে তিনি সকল ব্যবস্থা গ্রহণ করবেন। রাজনৈতিক দ্বন্ধের বিষয়ে রাজনৈতিক ছাড়া তিনি সমাধান করতে পারবেন না। 

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.