সর্বশেষ

কোম্পানীগঞ্জে মহান স্বাধীনতা দিবসে দুই দিনব্যাপী ব্যাপক কর্মসূচী পালিত


মো. শরফুদ্দিন শাহীন, কোম্পানীগঞ্জ থেকে:
মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে কোম্পানীগঞ্জ উপজেলায় দুই দিনব্যাপী ব্যাপক কর্মসূচীর পালিত হয়েছে। বৃহস্পতিবার বিকেলে চরফকিরা ১৬নং স্লুইচ গেইট সংলগ্ন মুক্তিযোদ্ধাদের স্মরণে কোরআন খতম, মিলাত মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রাত ১২.০১ মিনিটে বসুরহাট পৌরসভা উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে সরকারি, আধা-সরকারি, শায়িত্ব শাসিত বেসরকারি অফিস স্কুল কলেজ মাদ্রাসা ব্যবসা প্রতিষ্ঠান পেশা জীবি সংগঠন পুষ্পমাল্য অর্পন করেন।
সকাল ৮ ঘটিকায় বসুরহাট এএইচসি সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এ সময় বীর মুক্তিযোদ্ধা, পুলিশ আনসার ভি,ডি,পি, ভি.এন.সি.সি. স্কাউট, গালর্স গাইড এবং শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের কুচকাওয়াজ ও শরীরচর্চা অনুষ্ঠিত হয়। সকাল ১০টায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা খেলাধুলায় অংশ গ্রহন করে। জুমার নামাজ শেষে জাতির শান্তি অগ্রগতি ও মুক্তিযোদ্ধের শহীদগণের আত্মার শান্তি কামনা করে মসজিদে মন্দিরে দোয়া ও প্রার্থনা করা হয়। দুপুরে উপজেলা সম্মেলন কক্ষে বীর মুক্তিযোদ্ধাগণের সংবর্ধনা ও আপ্যায়ন ব্যবস্থা করা হয়। এছাড়া  হাসপাতালের রোগী ও এতিমখানার এতিমদের মাঝে উন্নত মানের খাবার পরিবেশন করা হয়। বিকেলে ৩টায় বসুরহাট এ এইচসি উচ্চ বিদ্যালয় মাঠে প্রতি ফুটবল প্রতিযোগিতা অনুষ্টিত হয়। খেলা শেষে পুরষ্কার বিতরণ করা হয় বিকেল সাড়ে ৪টায় বুসরহাট পৌরমিলনায়তনে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও আলোচনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সন্ধ্যা ৭টায় এক মনোজ্ঞ সাংস্কতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার আমজাদ হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ শাহাব উদ্দিন, উপজেলা আ’লীগের সভাপতি মুক্তিযোদ্ধা খিজির হায়াত খান, সাধারণ সম্পাদক ইস্কান্দার হায়দার চৌধুরী বাবুল, উপজেলা বিএনপির সভাপতি, আব্দুল হাই সেলিম, সাবেক পৌর চেয়ারম্যান আব্দুল কাদের মির্জা, শহীদ উদ্দিন বাবুল, মুক্তিযোদ্ধা আজিজুল হক, মোহাম্মদ আবু নাছের প্রমুখ। 

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.