সর্বশেষ

কোম্পানীগঞ্জে প্রধান শিক্ষকের বিদায় অনুষ্ঠান।। সকল প্রাথমিক বিদ্যালয় একদিনের জন্য বন্ধ, এলাকায় ক্ষোভ

মো. শরফুদ্দিন শাহীন, কোম্পানীগঞ্জ থেকে:

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি ও বসুরহাট এস.এম সরকারি প্রথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল কুদ্দসের বিদায় অনুষ্ঠানকে কেন্দ্র করে শনিবার উপজেলার সকল প্রাথমিক বিদ্যালয় বন্ধ ছিল। সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা বসুরহাট মাকসুদাহ সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে বিদায় ও সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য উপজেলার ৫৭টি সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ২০ বে-সরকারী প্রাথমিক বিদ্যালয় বন্ধ থাকায় হাজার হাজার কোমলমতি শিক্ষার্থীরা একদিন স্কুলে শিক্ষা গ্রহণ থেকে বঞ্চিত হলো।
ওই সকল স্কুলের শিক্ষার্থীরা জানেনা, শনিবার কি কারণে তাদেরন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকল। এ বিষয়ে স্কুলের প্রধান শিক্ষক তাদেরকে অবগত করেনি। একদিনের জন্য সকল প্রথামিক শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় অভিভাবক মহল, শিক্ষার্থী ও পরিচালনা কমিটির সদস্যবৃন্দের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

বিদায়ী প্রধান শিক্ষক আবদুল কুদ্দুস দীর্ঘদিন উপজেলা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদকের দায়িত্বে ছিলেন। তিনি দীর্ঘদিন এসএম সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক ছিলেন। গত ২৮ জানুয়ারী তিনি চাকুরী থেকে অবসর নেন। তার বিদায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার শুকুমার বড়–য়া। এ ছাড়া নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার অধ্যাপক মমিনুল হকসহ রাজনৈতিক দলের নেতৃবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। 

এ ব্যাপারে উপজেলা শিক্ষা অফিসার গুলশান আক্তার জানান, তিনি বর্তমানে চট্টগ্রামে ১৮দিনের প্রশিক্ষণে আছেন। কি কারণে স্কুলগুলো বন্ধ রাখা হয়েছে তা তিনি অবগত নন।

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.