সর্বশেষ

নোয়াখালীতে কৃষি পণ্যের ন্যায্যমূল্য নিশ্চিত করার দাবিতে মানববন্ধন, প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি পেশ


সামগ্রিক কৃষি সংস্কার কর্মসূচী প্রণয়ন ও কৃষি পণ্যের ন্যায্যমূল্য নিশ্চিত করার দাবিতে বৃহস্পতিবার নোয়াখালীতে মতবিনিময় সভা ও মানবনবন্ধন অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকালে নোয়াখালী বিআরডিবি মিলনায়তনে পার্টিসিপেটরি রিসার্চ এন্ড এ্যাকশন নেটওয়ার্ক-প্রান’র উদ্যোগে মতবিনিময় সভা শেষে দুপুরে নোয়াখালী প্রেসক্লাব চত্বরে মানববন্ধন অনুষ্ঠিত হয়। বিকালে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়। 
নোয়াখালীর সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নিলুফার মমিনের সভাপতিত্বে সভায় মুলপ্রবন্ধ উপস্থাপন করেন চ্যানেল আইয়ের জেলা প্রতিনিধি বিজন সেন। বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক আবদুল মমিন বিএসসি, জেলা যুবদলের সাধারন সম্পাদক বাবু কামাক্ষ্যা চন্দ্র দাস, কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উদ্ভিদ সংরক্ষন বিশেষজ্ঞ আমির হোসেন, কৃষিবিদ নাসিমুল হক, প্রানের নির্বাহী প্রধান নুরুল আলম মাসুদ, কৃষক বেচু মিয়া, ইব্রাহিম খলিল, মোঃ মোস্তফা, মুক্তিযোদ্ধা ফজলুল হক বাদল, ইউপি সদস্যা রৌশন আক্তার লাকী, সাংবাদিক লিয়াকত আলী খান, রুদ্র মাসুদ প্রমুখ।

সভায় কৃষকরা তাদের বক্তব্যে বলেন, কৃষি পন্য উৎপাদনের জন্য ঋন নিতে গিয়ে ব্যাংকে যেমন হয়রানীর শিকার হতে হয় তেমনি উৎপাদিত পন্য বিক্রি করতে দিয়ে ফড়িয়া ও মধ্যস্বত্ত্বভোগীদের খপ্পরে পড়ে ন্যায্যমূল্য থেকে বঞ্চিত হতে হয়। কৃষি পন্যের উৎপাদন বাড়াতে আধুনিক কৃষি উপকরণ ও প্রযুক্তি কৃষকদের দৌর গোড়ায় পৌছানোর পাশাপাশি কৃষি পন্যের মজুদদার রোধ করা, বাজার ব্যবস্থার উপর সরকারী নজরদারী জোরদার করার মাধ্যমে কৃষি পন্যর ন্যাযমুল্য নিশ্চিত করার দাবি জানানো হয় সভায়। 

সভায় কৃষিপন্য উৎপাদক, রাজনৈতিক দলের নেতা, প্রান্তিক কৃষক,  সাংবাদিক, জনপ্রতিনিধিসহ ৫০জন প্রতিনিধি অংশ নেন।

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.