সর্বশেষ

শিক্ষার্থীদের জ্ঞান অর্জনের পাশাপাশি সমাজের প্রতি দায়িত্বশীল হতে হবে - সাবেক উপদেষ্টা এএসএম শাহজাহান


আবু নাছের মঞ্জু, নোয়াখালী: 
তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা এ এস এম শাহজাহান বলেছেন-দেশে সৎ, চরিত্রবান ও আলোকিত মানুষের বড়ই অভাব। আর তাই নতুন প্রজন্মের শিক্ষার্থীদের উন্নত চরিত্র গঠনের প্রতি শিক্ষক ও অভিভাবকদের যত্নবান হতে হবে। কেননা শিক্ষার্থীদের সৎ, চরিত্রবান ও আলোকিত মানুষ হিসেবে গড়ে তুলতে পারলে তবেই সমাজ ও রাষ্ট্র আলোকিত হবে। তিনি বলেন-শিক্ষার্থীদের জ্ঞান অর্জনের পাশাপাশি দেশ ও সমাজের প্রতি দায়িত্বশীল হতে হবে। তবেই দেশকে কাংখিত লক্ষ্যের দিকে এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব। শিক্ষকদের লক্ষ্য রাখতে তাঁদের মহান পেশার মর্যাদা যেন কোনভাবে ক্ষুন্ন না হয়। 
এ এস এম শাহজাহান গত ৩০ জানুয়ারি শনিবার নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার পদিপাড়া নজরুল একাডেমী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে শিক্ষার মানোন্নয়নে শিক্ষক, শিক্ষার্থী ও অভিবাবক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। তিনি আরো বলেন-স্বাধীনতার এতো দীর্ঘ সময়েও দেশকে কাংখিত লক্ষ্যের দিকে নিয়ে যেতে না পারার জন্য আমরা যারা দেশ পরিচালনার বিভিন্ন দায়িত্বে ছিলাম তারাই দায়ি। তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন-আমাদের ব্যর্থতার জন্য যাই হোকনা কেন নতুন প্রজন্মের শিক্ষার্থীরা নিশ্চয়ই দেশকে কাংখিত লক্ষ্যের দিকে এগিয়ে নিয়ে যেতে সফল হবে।

বিশেষ অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান বলেন-শিক্ষকতা একটি মহান পেশা। কিন্তু দিন দিন যেন এ পেশার মর্যাদা ম্লান হয়ে আসছে। শিক্ষকদের বিরুদ্ধে এখন নানা রকম অভিযোগের কথা শুনতে হয়। ক্লাসে না পড়িয়ে শিক্ষার্থীদের বাসায় প্রাইভেট পড়তে বাধ্য করা, প্রাইভেট না পড়লে পরীক্ষায় নম্বর কম দেয়া, শিক্ষার্থীদের জন্য সরকারের দেয়া বিনামূল্যের বই আটকে রেখে টাকা আদায়ের মতো জঘন্য অভিযোগও পাওয়া যাচ্ছে। তিনি বলেন-এসব অভিযোগ সত্য হলে এর চেয়ে লজ্জা ও কলংকের আর কি থাকতে পারে।

বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি সাংবাদিক আলমগীর ইউছুফের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নোয়াখালীর জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান, পুলিশ সুপার হারুন-উর-রশিদ হাযারী, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কাজী মোঃ সলিম উল্যাহ, এলজিইডির নির্বাহী প্রকৌশলী আবদুল ওয়াদুুদ। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন এস এ পরিবহনের ব্যবস্থাপনা পরিচালক সালাউদ্দিন আহমেদ, সম্রাট গ্র“পের চেয়ারম্যান এম এ খান বেলাল, যুবলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট বেলাল হোসাইন, বাংবাদিক সমিতির কেন্দ্রীয় সাধারন সম্পাদক মনিরুজ্জামান চৌধুরী, শিক্ষানুরাগী হারুনুর রশিদ বাশার, স্থানীয় ইউপি চেয়ারম্যান সুলতান আহমেদ, নজরুল একাডেমী উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নুরুল ইসলাম ও ম্যানেজিং কমিটির সদস্য পারভেজ আলম।

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.