সর্বশেষ

বেগমগঞ্জ টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজে ছাত্রদের দু’গ্রুপের মধ্যে সংঘর্ষে আহত ১৫।। ক্যাম্পাসে ব্যাপক ভাংচুর ।। অনির্দিষ্টকালের জন্য কলেজ বন্ধ ঘোষণা।। শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ

নোয়াখালীর বেগমগঞ্জ টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজে বৃহস্পতিবার দুপুরে ছাত্রদের দুই গ্রুপের মধ্যে দফায় দফায় সংঘর্ষে উভয় গ্রুপের অন্তত ১০ জন আহত হয়। কর্তৃপক্ষ অনির্দিষ্টকালের জন্য কলেজ বন্ধ ঘোষনা করে সন্ধ্যা ৬ টার মধ্যে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেয়। সংঘর্ষে আহত ছাত্রদের মধ্যে ছোটন (২২), সহিদুল (২০), মিরাজ আহমেদ(২৩), মামুন(২৪) ও শরীফ (২৫)কে নোয়াখালী জেনারেল হাসপাতালে এবং কামরুল (২৩), জাহাঙ্গীর(২২), রুবেল(২১) ও  মিরাজ(২৫)কে স্থানীয় বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা দেয়া হয়। সংঘর্ষের সময় বিক্ষুদ্ধ ছাত্ররা অধ্যক্ষের কক্ষসহ কলেজের বেশকিছু কক্ষে ব্যাপক ভাংচুর চালায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।
আহত শিক্ষার্থীরা এবং বেগমগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্ত (ওসি) মোস্তাফিজুর রহমান প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে জানান, বুধবার দুপুরে বিএসসি ইঞ্জিনিয়ারিং তৃতীয় বর্ষের ছাত্র জুলফিকারের নেতৃত্বে একদল ছাত্র কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবু নাছের মো. শামীমের অপসারণ, নতুন শিক্ষাবর্ষে ছাত্রছাত্রী ভর্তি, কলেজের জন্য বস্ত্রমন্ত্রীর প্রতিশ্রুত অর্থ বরাদ্ধ ও বিএসসি কোর্সের উন্নয়ন প্রকল্পের বাজেট পাশ করার দাবিতে মিছিল নিয়ে অধ্যক্ষের কক্ষে তালা ঝুলিয়ে দেয়। এনিয়ে বৃহস্পতিবার দুপুরে তৃতীয় বর্ষের ছাত্র কামরুলের সাথে জুলফিকারের বাগবিতন্ডা হয়। এক পর্যায়ে উভয় গ্রুপের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় বিক্ষুদ্ধ ছাত্ররা ক্যাম্পাসে ব্যাপক ভাংচুর চালায়। খবর পেয়ে বেগমগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

কলেজের ভারপ্রাপ্ত আবু নাছের মো. শামীম ঘটনার সত্যতা স্বীকার করে জানান, উদ্ভুত পরিস্থিতিতে কলেজ বন্ধ ঘোষণা করে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেয়া হয়েছে।

প্রসঙ্গত: বেগমগঞ্জ টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজের শিক্ষর্থীরা গত কয়েক দিন থেকে বিভিন্ন দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভ সমাবেশ সহ বিভিন্ন আন্দোলন কর্মসূচি পালন করে আসছিল।

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.