সর্বশেষ

বঙ্গবন্ধুর হত্যার রায় কার্যকরের মধ্যদিয়ে দেশে আইনের শাসন প্রতিষ্ঠিত হবে / নোয়াখালীতে স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন

স্বরাষ্ট্রমন্ত্রী এ্যাডভোকেট সাহারা খাতুন বলেছেন, বঙ্গবন্ধু হত্যার রায় কার্যকরের মধ্যদিয়ে দেশে আইনের শাসন প্রতিষ্ঠিত হবে। তিনি বলেন, খুনী খন্দকার মোস্তাক ইনডেমনিটি অধ্যাদেশ করে বঙ্গবন্ধুর হত্যার বিচার বিলম্বিত করেছে। ১৯৯৬ সালে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসে এ কালো অধ্যাদেশ বাতিল করে বিচার প্রক্রিয়া শুরু করে। গত বৎসর ১৯ নভেম্বর সুপ্রীম কোর্টের আপীল বিভাগ ১২ জনের ফাঁসির আদেশ বহাল রাখে এবং অচিরেই এ রায় কার্যকর করা হবে।
      স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, অতীতের যেকোন সময়ের চেয়ে গত ১ বৎসরে দেশের আইন শৃঙ্খলা পরিস্থিতির অনেক উন্নতি হয়েছে। এতদিন স্বরাষ্ট্রমন্ত্রণালয় একটি thankless মন্ত্রণালয় হিসাবে মানুষের কাছে পরিচিত ছিল। আমরা প্রমাণ করেছি এ মন্ত্রণালয়ও জনগণের আস্থা ও thanks অর্জন করতে পারে। তিনি বলেন, দেশ থেকে সন্ত্রাস, জঙ্গীবাদ, টেন্ডারবাজি, চাঁদাবাজি ও মাদক নির্মূল করতে এদের মূল উৎস নির্ণয় করে চিরতরে বন্ধের উদ্যোগ নেয়া হবে।

      মন্ত্রী বলেন, চলতি বছরের এপ্রিল মাসের মধ্যে দেশব্যাপী মেশিন রিডএবল পাসপোর্ট পদ্ধতি চালু করা হচ্ছে। এর মধ্যদিয়ে পাসপোর্ট নিয়ে জনভোগান্তি দূর হবে পাশাপাশি অনলাইনে পাসপোর্ট ও ভিসার জন্য আবেদন করা যাবে।

      মন্ত্রী আজ দুপুরে নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার গাবুয়ায় এক একর জমির উপরে ৬ কোটি ১ লাখ টাকা ব্যয়ে নির্মিত নোয়াখালী আঞ্চলিক পাসপোর্ট ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। বহিরাগমন ও পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক মোঃ আবদুল মাবুদ পিপিএম-এর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বীর বাহাদুর এমপি, একরামুল করিম চৌধুরী এমপি ও স্বরাষ্ট্র সচিব আবদুস সোবহান শিকদার।

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.