সর্বশেষ

একলা চললে বিপদ-ঐক্যে চললে নিরাপদ / নোয়াখালী জেলা জাসদের সম্মেলনে হাসানুল হক ইনু এমপি

আবু নাসের মঞ্জু : 
নোয়াখালী প্রতিনিধি: জাতীয় সমাজতান্ত্রীক দল জাসদ ও সভপতি মহাজোট নেতা হাসানুল হক ইনু এমপি বলেছেন-গণতন্ত্র ও দেশের শত্র“দের মোকাবেলায় একলা চললে বিপদ-ঐক্যে চললে নিরাপদ। তিনি বলেন-সংসদ নির্বাচনে জনগণের ভোটে মৌলবাদী-জঙ্গীবাদী-দুর্নীতিবাজ-লুটেরা গোষ্ঠী পরাজিত হলেও তাদের ঘাঁটি সমূহ অক্ষত রয়ে গেছে। নির্বাচনে পরাজিত হয়ে এরা কিছুটা পিছু হটলেও দেশ এগিয়ে চলার পথে এখনো পদে পদে বাধা সৃষ্টি করছে। তাই সকল বিপদ-বাধা ও ঝুঁকি মোকাবেলা করে দেশকে এগিয়ে নিতে মহাঐক্য রক্ষা ও কার্যকর করতে হবে। তিনি মঙ্গলবার বিকেলে নোয়াখালী পৌরহলে জেলা জাসদের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
বিকেল ৫টায় পৌরহল চত্বরে জাতীয় পতাকা উত্তোলনের মধ্যদিয়ে সম্মেলনের উদ্বোধন করেন হাসানুল হক ইনু। এসময় দলীয় পতাকা উত্তোলন করেন জেলা জাসদের সভাপতি সলিম উল্লাহ। সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন জাসদের সহ-সভাপতি শরীফ নূরুল আম্বিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক শিরীন আখতার, সাবেক এমপি মোশাররফ হোসেন, কেন্দ্রীয় নেতা মিয়া মো: শাজাহান। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জাসদ কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক আজিজুর রহমান, পরিবেশ বিষয়ক সম্পাদক মোহাম্মদ নুরুন্নবী, সহ-সম্পাদক নইমুল আহসান জুয়েল, জেলা জাসদের সাধারন সম্পাদক অ্যাডভোকেট আজিজুল হক বকষি, অধ্যক্ষ হারুনুর রশিদ, নূর আলম চৌধুরী পারভেজ।

হাসানুল হক ইনু বলেন, বঙ্গবন্ধু হত্যার বিচারের মধ্যদিয়ে মৌলবাদী-জঙ্গীবাদী-দুর্নীতিবাজ-লুটেরা গোষ্ঠীর রাজনৈতিক অবস্থান দুর্বল করার সুযোগ তৈরি হয়েছে। তিনি যুদ্ধাপরাধের বিচার সম্পন্ন করার মধ্যদিয়ে এই অপশক্তিকে চিরতরে নির্মূল করার জন্য মাঠ পর্যায়ে ঐক্যবদ্ধ রাজনৈতিক-সামাজিক-সাংস্কৃতিক সংগ্রাম জোরদার করার জন্য জাসদসহ মহাজোট নেতা কর্মীদের প্রতি আহ্বান জানান। ইনু বলেন, বিগত বিএনপি-জামাত সরকার রাষ্ট্রযন্ত্রকে অকার্যকর ও বিশৃংখল করে রেখে গেছে। অর্থনীতিকে মুক্ত বাজার-লুটেরা-বিশ্বায়নের কাছে ইজারা দিয়ে গেছে। বাংলাদেশকে এগিয়ে নিতে রাষ্ট্র-প্রশাসনকে কার্যকর এবং জনগণের প্রতি সংবেদনশীল দায়িত্বশীল ও জবাবদিহিমূলক করতে হবে। এরজন্য রাষ্ট্র প্রশাসন ব্যবস্থায় প্রয়োজনীয় সংস্কার এবং উপজেলা সহ স্তরে স্তরে স্থানীয় সরকার ব্যবস্থাকে সকল ধরনের হস্তক্ষেপমুক্ত স্বাধীন ও কার্যকর সংস্থা হিসাবে গড়ে তুলতে হবে। তিনি বলেন, অর্থনীতিতে-বাজেট প্রণয়নে মাহজোট সরকার জনগণের প্রতি যতটুকু দরদ দেখিয়েছে তা যথেষ্ট নয়। অর্থনীতিকে ‘মুক্ত বাজারের’ ভ্রান্তনীতি থেকে বের করে সামাজিক চাহিদা-বাজার শক্তি-রাষ্ট্রের ভূমিকাকে সমন্বিত করে ‘সামাজিক অর্থনীতি’র ধারায় পরিচালিত করতে হবে। তিনি বলেন, অসম বিশ্বায়নের ডামাডোল থেকে জাতীয় শিল্প-কৃষি-অর্থনীতি সুরক্ষায় জাতীয় সক্ষমতা অর্জনের জন্য রাষ্ট্রের ভূমিকাকে আরো সুনির্দিষ্ট ও কার্যকর করতে হবে। জলবায়ূ পরিবর্তন জনিত ঝুঁকি মোকাবেলায় জাতীয় সক্ষমতা অর্জনের জন্য অগ্রধিকার ভিত্তিতে পদক্ষেপ নিতে হবে। ইনু বলেন, প্রতিবেশী দেশগুলোর সাথে সমস্যা ঝুঁলিয়ে রাখা ও ‘শত্র“-শত্র“ খেলা’র পুরাতন রাজনীতির কবর দিয়ে আঞ্চলিক সহযোগিতার সকল সম্ভাবনাকে কাজে লাগাতে হবে। তিনি বলেন, জাসদ অতীতের জঞ্জাল ও ভ্রান্ত রাজনীতি থেকে দেশকে মুক্ত করার জন্য সংসদের ভিতরে ও বাইরে সোচ্চার ভূমিকা রাখবে। তিনি পরিবর্তনে বিশ্বাসী সাহসী মানুষদের জাসদের পতাকাতলে সমবেত হবার আহ্বান জানান। তিনি বলেন, জাসদ ঐক্য ও পরিবর্তনের বাতিঘর হিসাবে কাজ করবে।

সম্মেলনে মিয়া মো: শাহজাহানকে সভাপতি ও অ্যাডভোকেট আজিজুল হক বকষিকে সাধারন সম্পাদক করে ৩১ সদস্য বিশিষ্ট নোয়াখালী জেলা জাসদের কমিটি ঘোষনা করা হয়।

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.