সর্বশেষ

নোয়াখালীতে শিশুদের ব্যতিক্রমধর্মী নির্বাচন, একই মঞ্চে প্রতিদ্বন্দ্বী সব প্রার্থীর প্রচারণা


উৎসাহ উদ্দিপনার মধ্যদিয়ে শনিবার নোয়াখালীতে ন্যাশনাল চাইল্ড টাস্কফোর্স এর জেলা কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয় । নোয়াখালী প্রেসক্লাব সভাকক্ষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান  ও সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের শিশু প্রতিনিধিরা গোপন ব্যালটের মাধ্যমে ভোটাধিকার প্রয়োগ করে ন্যাশনাল চাইল্ড টাস্কফোর্সে তাদের  নতুন নেতৃত্ব নির্বাচন করে।
সকাল বেলা ১২ টা থেকে ১টা পর্যন্ত ভোট গ্রহণ চলে। ব্যতিক্রমি এই নির্বাচনে বিভিন্ন পদের প্রার্থীরা একই মঞ্চে দাড়িয়ে নিজেদের নির্বাচনী ইশতেহার ঘোষণা করে। ভোট গণনা শেষে নির্বাচনী ফলাফল হাসিমুখে মেনে নিয়ে বিজয়ী ও বিজিত প্রার্থীরা এক সাথে শিশু অধিকার সংরক্ষণে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করে।

নির্বাচনী ফলাফলে এনসিটিএফ নির্বাহী কমিটির সভাপতি পদে মুনিয়া,  সহসভাপতি পদে সজীব,  সাধারণ সম্পাদক পদে তৃষা, এমপি পদে রাকিব ও তানজিন  নির্বাচিত হন। নির্বাচিত দুইজন এমপি জাতীয় শিশু পার্লামেন্টে নোয়াখালীর শিশুদের প্রতিনিধিত্ব করবে। এছাড়াও ভোটে ৬ জন নির্বাহী কমিটির সদস্য নির্বাচিত হন।

শিশুদের এ ভোটে নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা ফৌজিয়া সুলতানা। এ উপলক্ষ্যে সেভ দ্য চিল্ড্রেন অস্ট্রেলিয়ার সহযোগিতায় জেলা শিশু একাডেমী ও উন্নয়ন সংস্থা এনআরডিএস আয়োজিত শিশু সমাবেশে বক্তব্য রাখেন  এনআরডিএস’র প্রধান সমন্বয়কারী আবদুল আউয়াল, শিক্ষক পানাউল্যাহ, সাংবাদিক আবু নাছের মঞ্জু।
প্রসঙ্গত:  শিশু অধিকার সংরক্ষণ ও বাস্তবায়নে দেশব্যাপী বিস্তৃত সংগঠন এনসিটিএফ নোয়াখালীর শিশুরা নিয়মিত শিশু অধিকার সংরক্ষণে কার্যক্রম ছাড়াও একটি ত্রৈমাসিক পত্রিকা শিশু সন্দেশ নামে একটি ত্রৈমাসিক প্রকাশনা চালিয়ে যাচ্ছে।

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.