সর্বশেষ

নোবিপ্রবি বিজ্ঞান ক্লাব ছাত্রছাত্রীদের বিজ্ঞান গবেষণায় উদ্বুদ্ধ করবে - নোবিপ্রবি উপাচার্য

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সম্প্রতি আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে নোবিপ্রবি বিজ্ঞান ক্লাব। এ উপলক্ষে গত ১৯ নভেম্বর সিএসটিই বিভাগের ক্লাশরুমে এক উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিভাগের চেয়ারম্যান জনাব মোঃ জাবেদ হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য প্রফেসর ড. সঞ্জয় কুমার অধিকারী।

নোবিপ্রবি বিজ্ঞান ক্লাব এর উদ্দেশ্য ও কার্যাবলী বিষয়ে মাল্টিমিডিয়া প্রজেক্টরের মাধ্যমে একটি স্লাইড উপস্থাপন করেন সিএসটিই বিভাগের প্রথম বর্ষের ছাত্র বাহালুল হক পল্লব। অনুষ্ঠানে বিজ্ঞানের অগ্রগতি সম্বন্ধে সম্যক ধারণা দেয়ার লক্ষ্যে কয়েকটি প্রামাণ্য চিত্র প্রদর্শন করানো হয়।



 উদ্বোধনী বক্তব্যে সিএসটিই বিভাগের চেয়ারম্যান জনাব মোঃ জাবেদ হোসেন বলেন, নোবিপ্রবি বিজ্ঞান ক্লাব নোবিপ্রবিতে নতুন সংযোজন। তিনি বলেন, এ ক্লাবের মাধ্যমে ছাত্রছাত্রীদের বিজ্ঞানমনস্কতা বৃদ্ধি পাবে এবং যৌথ বিজ্ঞান চর্চার মাধ্যমে তারা নিজেদের দক্ষতাকে ঈর্ষণীয় পর্যায়ে নিয়ে যেতে পারবে; যা তাদের ভবিষ্যত কর্মক্ষেত্রে অনুপ্রেরণা দেবে।
প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. সঞ্জয় কুমার অধিকারী নোবিপ্রবি বিজ্ঞান ক্লাব এর উদ্যোক্তাদের অভিনন্দন জানান। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এবং ক্যাম্পাসের বাইরে বিজ্ঞানের বিভিন্ন গবেষণা, সেমিনার, সিম্পোজিয়াম ও বিজ্ঞান মেলাসহ বিভিন্ন ইভেন্টে তিনি এ সংগঠনের উপস্থিতি কামনা করেন। তিনি বলেন, এ সংগঠন শিক্ষার্থীদের বিজ্ঞান গবেষণায় উদ্বুদ্ধ করবে। এ সংগঠনকে সর্বাত্মক সহযোগিতা করতে তিনি শিক্ষকবৃন্দকে অনুরোধ করেন।
নোবিপ্রবি বিজ্ঞান ক্লাব এর উদ্বোধনী অনুষ্ঠানে এছাড়াও বক্তব্য রাখেন সিএসটিই বিভাগের সহকারী অধ্যাপক ড. মোঃ হুমায়ূব কবীর ও জনাব আসাদুন নবী, গণিত বিভাগের চেয়ারম্যান জনাব মোহাম্মদ নিজাম উদ্দিন, সিএসটিই বিভাগের প্রভাষক মিস নাহিদ আক্তার এবং ইংরেজী বিভাগের চেয়ারম্যান মিস আফসানা মৌসুমী প্রমুখ। বক্তাগণ নোবিপ্রবি বিজ্ঞান ক্লাব এর উত্তরোত্তর সাফল্য কামনা করেন। এ সময় বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ ও ছাত্রছাত্রীগণ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, বর্তমানে সিএসটিই বিভাগের প্রথম বর্ষের সকল ছাত্রছাত্রী এ সংগঠনের অন্তর্ভুক্ত হয়েছে। পর্যায়ক্রমে নোবিপ্রবি’র সকল বিভাগের আগ্রহী শিক্ষার্থীদেরকে এ সংগঠনের সদস্য হিসেবে অন্তর্ভুক্ত করা হবে। উদ্বোধনী অনুষ্ঠান শেষে বিজ্ঞান বিষয়ে একটি কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.